মেডিটেশন এবং দেহ - উন্নত স্বাস্থ্যের জন্য - Learn and Let others to Learn
এটা হলো শিক্ষার সঙ্গে যুক্ত ওয়েবসাইট।এখানে বইয়ের কাজ,এক্সট্রা কোয়েশ্চন আনসার,গ্রামার ও কোয়েশ্চন ব্যাংকের উত্তর পাওয়া যাবে । এটা হলো শিক্ষার সঙ্গে যুক্ত ওয়েবসাইট।এখানে বইয়ের কাজ,এক্সট্রা কোয়েশ্চন আনসার,গ্রামার ও কোয়েশ্চন ব্যাংকের উত্তর পাওয়া যাবে । এটা হলো শিক্ষার সঙ্গে যুক্ত ওয়েবসাইট।এখানে বইয়ের কাজ,এক্সট্রা কোয়েশ্চন আনসার,গ্রামার ও কোয়েশ্চন ব্যাংকের উত্তর পাওয়া যাবে ।
|

Thursday, August 13, 2020

মেডিটেশন এবং দেহ - উন্নত স্বাস্থ্যের জন্য

"আমাদের দেহ একটি মূল্যবান উপহার Therefore তাই সর্বদা আপনার দেহকে সম্মান করুন" "

আপনার দেহটিকে একটি চলন্ত মন্দির হিসাবে পবিত্র রাখুন। ইংরেজি শব্দ "নার্ভ" (স্নায়ু) সংস্কৃত শব্দ "পুরুষ" থেকে উদ্ভূত হয়েছে। পরম প্রভু নারায়ণ মানুষের স্নায়ুতে থাকেন। অতএব, আমাদের আমাদের শরীরকে বিশুদ্ধ রাখতে হবে। "ॐ" শব্দের বারবার উচ্চারণ শরীরকে খাঁটি ও বিশুদ্ধ করে তোলে।

আমরা যখন মনের মধ্যে আমাদের সম্পূর্ণ অস্তিত্বের প্রভাবের দিকে মনোনিবেশ করি, তখন ধ্যান ঘটে। আমাদের শ্বাসের মাধ্যমে আমরা এই প্রভাবটি শারীরিক স্তরেও আনতে পারি।

দেহের নিজস্ব ভাষাও রয়েছে, যাকে ইংরেজিতে দেহ ভাষা বলা হয়। এই ভাষার সাহায্যে আপনি নিজের মধ্যে কী আছেন তা জানা যায়। যদি কেউ সর্বদা কঠোর এবং উন্নত কাঁধ নিয়ে হাঁটেন তবে তার দেহের ভাষা দেখায় যে ব্যক্তির প্রচুর অহঙ্কার এবং অহমিকা রয়েছে। তারা তাদের ঘাড় সরানো এবং নির্দিষ্ট উপায়ে হাঁটা এবং অন্যান্য মানুষের সাথে স্বাচ্ছন্দ্যবোধ করে না। অতএব, আপনি অভ্যন্তর থেকে যতই শক্ত হন, আপনার দেহ এবং মন কঠোর হবে। আপনার মন এবং অহংকে আলগা করতে এবং নিজেকে প্রসারিত করার জন্য আপনাকে আসন ও ধ্যান করা দরকার কারণ আপনি কেবল মন নন; আপনি এমনকি শরীর না। এবং যোগব্যায়ামে, দেহ, শ্বাস এবং মন সমস্তই সংযুক্ত।

প্রাণায়াম ও ধ্যান করুন। এটি আপনার শরীর এবং বুদ্ধি মজবুত করবে। অতঃপর আপনি যার জন্য ইচ্ছুক এবং প্রার্থনা করুন, তারপরে আপনার ইচ্ছা পূর্ণ হবে। ধ্যানের সময় আপনি অনুভব করবেন যে আপনি কেবল দেহই নন, দেহের চেয়েও বেশি।

No comments:

Post a Comment